Thursday 30 October 2014

vabna.

                       অন্য কোথাও শিউলী ফুটেছে ,আমার বাগানে নেই,
                       যতদূরেই থাক তুমি ,জানি,রয়েছ খুব কাছেই।
                                           কাশের গুচ্ছ বিছানা পেতেছে পথের দুধারে তাই,
                                           এমন কোমল বিছানা পাতার সাধ্য আমার নাই.
                       আকাশের নীলে মেঘেদের খেলা,এই অপরূপ ছবি ,
                       তুলি বা কলমে রাখব ধরে হইনি এমন কবি.
                                            তোমার চলার পথে,আমার ইচ্ছে করে তাই,
                                            কাশের গুচ্ছ হয়ে রই পথে,যদি,তোমার পরশ পাই.
                        বকুল শিউলী হয়ে যদি রই,বিছায়ে মাটির বুকে,
                        তুমি বেশ ভুলে হেঁটে চলে যাও ,আমি রইব সুখে।
                                              আকাশের মেঘ থেকে যদি আমি বৃষ্টি হয়েই পড়ি ,
                                              ছাতা ফেলে তুমি ভিজে যাও যদি,লজ্জায় আমি মরি.
                                                                                                                          ভাবনা
........................................................................................................................................................

No comments:

Post a Comment